একটি ' মুকুল' এর বিদায়ঃ--প্রেক্ষিতঃ আখিরাত

বিসমিল্লাহির রাহমানির রাহীম।
**---------------------------------------------**

@ আসসালামু আলাইকুম অরাহমাতুল্লাহ।************@
★বিষয়ঃ- একটি ' মুকুল' এর বিদায়ঃ--প্রেক্ষিতঃ আখিরাত----------
।****************************
★বিষয়ঃ- একটি ' মুকুল' এর বিদায়ঃ--প্রেক্ষিতঃ আখিরাত----------##-
আল- কুরআনঃ--
★(১) " কেউ জানেনা, আগামীকাল সে কী উপার্জন করবে, আর এটাও কেউ জানেনা যে কোন্ ভূমিতে তার মৃত্যু হবে।"( সূরা লুকমানঃ ৩৪)।
★(২)-" বরং তোমরা পার্থিব জীবন কে প্রাধান্য দাও, অথচ আখিরাত বহুগুনে উত্তম ও স্হায়ী।" (সূরা আ' লা ১৬-১৭)।
★(৩)-- যে কেহ পরকালীন ফসল চায়, তার ফসল আমি বৃদ্ধি করি। আর যে লোক দুনিয়ার ফসল পেতে চায়, তাকে দুনিয়া হতেই দান করি, কিন্তু পরকালে তার কিছুই প্রাপ্য থাকবেনা।( সূরা শু' রা-২০)
★(৪)- প্রত্যেক জীবন্তকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। আর আমি ভালো ও মন্দ অবস্হায় ফেলে তোমাদেরকে পরীক্ষা করছি। শেষ পর্যন্ত তোমাদেরকে আমার দিকেই ফিরে আসতে হবে।( সূরা আম্বিয়া- ৩৫)।
★★" পৃথিবী আমার আসল ঠিকানা নয়..মরণ একদিন মুছে দেবে...
সকল রংগিন পরিচয়...
★ মিছে এই মানুষের বন্ধন...
মিছে মায়া স্নেহ- প্রীতি ক্রন্দন....
মিছে এই জীবনের,
রং ধনুর সাত রং,
মিছে এই দু' দিনের অভিনয়.....।।
পৃথিবী আমার আসল ঠিকানা নয়....।
★ মিছে এই ক্ষমতার দ্বন্দ.....
মিছে গান কবিতার ছন্দ..
.মিছে এই অভিনয়, নাটকের মন্ঞ্চে,
মিছে এই দু' দিনের;
জয় আর পরাজয়.....।।.
........ পৃথিবী আমার.....আসল ঠিকানা নয়...।। ।। ।
@@ সত্যই তো তাই....
★★★রাসুলুল্লাহ(সাঃ) বলেছেনঃ সেই ব্যক্তি বুদ্ধিমান, যে মৃত্যুর কথা স্মরণ করে এবং তার জন্য প্রস্তুতি গ্রহন করে।( আল- হাদীস)।## আসুন, আমরা আখিরাতের মুক্তির প্রস্তুতি গ্রহন করি।গত দু' দিন আমরা আমার ভাগ্নে মরহুম( সদ্য অর্জিত পদবী) ডাঃ তামজীদুর রহমান ( মুকুল) এর আচমকা, অপ্রত্যাশিত চলে যাওয়া নিয়ে অনেক শোক গাঁথা লিখছি। আসলেই নিজেদেরকে একটু খানি প্রবোদ দেয়ার জন্য....।......কিন্তু আমাদের কী প্রস্তুতি আছে? মানে আমরা কি পরকালের জন্য পাথেয়নিয়ে তৈরি??আজই ভাবতে হবে এবং সাধ্যমত ইবাদাত শুরু করার সিদ্ধান্ত নিতেই হবে।
★★ মনে রাখবেন, জন্মের সিরিয়াল আছে, কিন্তু মৃত্যুর কোন সিরিয়াল নেই।তাই না?
@@@ হযরত আজরাঈল( আঃ) কারোরই ঘরের দরজায় দু' বার আসেনা!!!আল্লাহরবন্দেগীর কোনই বিকল্প নেই।আল্লাহপাক আমাদেরকে তারই গোলামী করার তাওফিক দান করুন। আমীন!!!এবার শুধুই আমার অনুভূতিঃ সুপ্রিয় নামাযী,রোজাদার,পরম বিনয়ী,অনুপম চারিত্রিক বৈশিষ্টের অধিকারী " মুকুলের" জন্যঃ>>>প্রিয় মুকুল! ও মুকুল!!শুনছ কি?তুমি কি করে এতটাপাষান হলে? এতটা অভিমান করতে পারলে? আমাদের কথা একটুও কি ভাবার ফুরসত পাওনি?
★ গত বছরের ডিসেম্বরের একেবারই শেষের দিকে ' তোমার রুপায়িত, ঢাকারগাজীপুরের অনাবিল খামার বাড়ীতে পিকনিকে অংশ গ্রহনের জন্য তোমাদেরপ্রিয় ডাঃ মামা শরীফ ভাইয়ের মাধ্যমে এবং পরে তুমি স্বয়ং নিজেও আমাকে আমন্ত্রণ জানিয়ে ছিলে, মনে পড়ে কি আজ তোমার? তুমিতো সুখেই আছ, আমরা? বদ নসীব আমার। একটা বিশেষ ব্যস্ততার কারণে আমি উপস্হিত হতে পারিনি....।দুঃখিত....!!!......আর তাই বলে তুমি অভিমান করেএত্তবড় একটা সিদ্ধান্ত নিয়ে বসলে?যে, তোমার নিজেরই হাতে গড়া প্রশান্ত ' বাগান বাড়ী' গাজীপুরে তুমি আর কখনো যাবেনা!' জাম্বিয়ার ' লুসাকাতেই থেকেই যাবে। একটু জানাতেই তো পারতে? দু' দিন আগেই তো ম্যাসেন্জারে কথা হয়েছিলো। তাইনা? এতটা অভিমান, এতটা রাগ কি ঠিক হলো মুকুল???না বলে তুমি চলে গেলেও আমরা নিদারুণ কষ্ট পেয়েছি, কিন্তু রাগ করিনি মোটেও মামা ' মুকুল'।যাক গে...!খুব ভালো থেকো, শান্তিতে থেকো। মন চাইলে, কোন এক গভীর রাতে নিরিবিলিতে দেখা দিয়ে যেয়ো, কেমন? ফী আমানিল্লাহ।হে মহান আল্লাহ!
@# তুমি মেহেরবাণী করে ' মুকুল'এর জাম্বিয়ার শেষ ' খামার বাড়ী' টাকেতোমার জান্নাতের..গুলবাগ,গুলশান,গুলিস্তান,গুলজার বানিয়ে দিও।আমীন! আমীন!! আমীন!!!এখানে এখন অনেক রাত।চিন্তা করোনা কিন্তু!ঘুমাও নিরন্তর.....।।দেখা হবে ইনশাআল্লাহ, জান্নাতের মজলিশে, বেহেশতের মাহফিলে।
আরো দেখতে এখানে ক্লিক করুণ 

No comments:

Theme images by Maliketh. Powered by Blogger.